সর্বশেষ সংবাদ :




» ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান পরিচয়ে চাকুরী করে অর্থ আত্মসাত! ক্ষতিয়ে দেখার কেউ নেই

Published: ২৯. মে. ২০১৯ | বুধবার

ইসলামপুর অফিস: উপসহকারী কৃষি অফিসার পদে শহিদুল্লাহ নামে এক ব্যাক্তির বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয়ে চাকুরী করে সরকারের প্রায় ১৮লক্ষ টাকা বেতন তুলে আত্মসাত করলেও বিষয়টি ক্ষতিয়ে দেখার কেউ নেই। ফলে চাকুরী ছেড়ে দিয়ে আবার জালিয়াতি প্রতারণার আশ্রয় নিয়ে প্রাইভেট বিশ্ব বিদ্যালয়ের একই সনের পাস দুই সনদ নিয়ে প্রভাষক পদে আবেদন করার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

তথ্যানুসন্ধ্যানে জানা গেছে, শহিদুল্লাহ জামালপুর জেলার ইসলামপুর উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামের আবুল কাশেমের ছেলে। শহিদুল্লাহ প্রথমে তার পিতার নামের সাথে মিল থাকা অন্যজনের মুক্তিযোদ্ধার পরিচয় দেখিয়ে উপসহকারী কৃষি অফিসার পদে চাকুরী নিয়ে গত ২৭/১২/২০১১ ইং সালে দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি অফিসে যোগদান করেন। এর প্রায় ৬বছর উক্ত ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয় জানা জানি হলে প্রশাসনিক শাস্তির ভয়ে চাকুরী থেকে স্বেচ্ছায় অব্যাহতি চাইলে গত ১৮/০৯/২০১৮ ইং তারিখে তাকে উক্ত চাকুরী থেকে অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিউর রহমান। চাকুরী ছেড়ে দিলেও প্রশাসনের চোঁখকে ফাঁকি দিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয়ে ৬বছর প্রতারণা করে চাকুরী নিয়ে সরকারের প্রায় ১৮লক্ষ টাকা বেতন ভাতা তুলে আত্মসাত করেছে।
এখানেই শেষ নয় চাকুরী থেকে অব্যাহতি নিয়ে আবারও ভুয়া জালিয়াতি আশ্রয় নিয়ে ভুয়া শিক্ষাগত যোগ্যতার একই সনের দুই প্রতিষ্ঠানে ভুয়া ডিগ্রীর সার্টিফিকেট ও নিববন্ধনও নিয়েছে।

অনুসন্ধ্যানে বেড়িয়ে পড়েছে শহিদুল্লাহর প্রতারণা ও জালিয়াতির এমনই চাঞ্চল্যকর তথ্য। অনুসন্ধ্যানে জানা যায় দারুল এহসান ও এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ থেকে পাশের সন ২০১২ ইং দেখিয়ে একই শিক্ষা বর্ষে পাশ দেখিয়ে একই বিষয়ে দুইটি সার্টিফিকেট জাল করেছে। ব্যাবস্থাপনা বিষয়ে সেই জাল সার্টিফিকেটে বিবিএ অনার্স পাস দেখিয়ে প্রভাষক (সাধারণ) ব্যাবস্থানা পদে ইসলামপুরে ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে আবেদন করে। উক্ত আবেদন পত্র নিয়োগ বোর্ড যাচাই করে ভুয়া সনদ থাকায় লিখিত পরিক্ষা বাতিল করা হয় বলে জানিয়েছেন কলেজ সূত্রে জানা যায়।

এছাড়াও ভূয়া সনদধারী শহিদুল্লাহ ভুয়া সনদে কলেজের চাকুরী নিতে ব্যাবস্থাপনা বিষয়ে এনটিআরসিএ নিবন্ধন সার্টিফিকেটও দাখিল করেছিল।
এব্যাপারে ভুয়া সনদধারী ও ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান শহিদুল্লাহর সাথে কথা হলে তিনি জানান,সরকারি চাকুরী বাদ দিয়েছি; এব্যাপারে আমার কোন কথা নেই।

Share Button




খোঁজাখুঁজি

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬