সর্বশেষ সংবাদ :




» মেয়র ছানু’র ‘হ্যালো মেয়র” এম্বুলেন্স সেবার উদ্বোধন ও চাবি হস্তান্তর 

Published: ১৯. জুলা. ২০২১ | সোমবার

জামালপুর চিত্র ডেস্ক: জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর উদ্যোগে “হ্যালো মেয়র” এম্বুলেন্স’ সেবার মাধ্যমে এবার দ্রততার সাথে রোগী পৌঁছে যাবে যে কোনো হাসপাতালে।
জামালপুর পৌরবাসীদের ফ্রি এম্বুলেন্স ও অক্সিজেন সেবা ঘরে ঘরে পৌঁছে দেয়ার লক্ষ্যে ফ্রি এম্বুলেন্স সার্ভিস সেবার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার (১৯ জুলাই) সকালে জামালপুর পৌরসভা কার্যালয়ে ফ্রি এম্বুলেন্স সার্ভিস সেবার শুভ উদ্বোধন করা হয়।
জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর সভাপতিত্বে “হ্যালো মেয়র” ফ্রি এম্বুলেন্স সার্ভিস সেবার শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ব.ম জাফর ইকবাল জাফু,সদস্য আজিজুর রহমান ডল, জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, প্যানেল মেয়র ফজলুল হক আকন্দ, কাউন্সিলর শাহীনুর রহমান শাহীন, বিজু আহমেদ, মাসুদ করিম,হাসানুজ্জামান খান রুনু, এজিএস লাভলু, শরিফুল ইসলাম শিমুল, রাজীব সিংহ সাহা, এমদাদুল ইসলাম জীবন, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর সাইদা আক্তার, স্বপ্না আক্তার লিপি, নাসরিন আক্তার, তাসলিমা আক্তার,৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হক, ছাত্রলীগের সহ-সভাপতি বিএম রাজন প্রমূখ।
জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, জামালপুর পৌরসভায়  দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলছে। এই মহামারীতল অসহায় মানুষদের তাৎক্ষণিক অক্সিজেন ও এম্বুলেন্সের সার্ভিস নেয়া সম্ভব হয়ে উঠছে না। । জামালপুর পৌরসভার পক্ষ থেকে হ্যালো মেয়র টিম করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সিলিন্ডার সহ বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন। অনেক অসুস্থ রোগীর এম্বুলেন্স প্রয়োজন পড়ে। তাই বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি’র সার্বিক নির্দেশনায় ফ্রি এম্বুলেন্স সার্ভিস “হ্যালো মেয়র” এর কার্যক্রম শুরু হলো। এখন থেকে নির্ধারিত হটলাইনে কল করেই পৌরবাসীর যে কেউ এ এম্বুলেন্স সেবা পাবেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, নাগরিক সুবিধা জোরদার ও জরুরি সেবাদানের লক্ষ্যে পৌর মেয়রকে ‘হ্যালো মেয়র’ টিমের পরামর্শ দেই। মেয়র অতি দ্রুত তা বাস্তবায়ন করে পৌরবাসীর সুনাম কুড়িয়েছেন। আজ এই টিমে জরুরি সেবাদানের জন্য যুক্ত হলো একটি এম্বুল্যান্স। পৌরবাসী এর সুফল ভোগ করবেন।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, একজন পৌর মেয়রের একটি গুণই যথেষ্ট। সেটা হলো সৎ থাকা। মেয়র ইতোমধ্যেই তার নির্বাচনী ওয়াদা পূরণে দিনরাত কাজ করছেন। সেই সঙ্গে পৌরবাসীকে সকল নাগরিক সুবিধা দিতে তার অক্লান্ত পরিশ্রম এরমধ্যেই প্রশংসা কুড়িয়েছে যা প্রধানমন্ত্রী পর্যন্ত অবগত হয়েছেন। জামালপুর পৌরসভার এই ‘হ্যালো মেয়র’ টিম দেশের ভেতর একটি মাইলফলক হয়ে থাকবে।
এখন থেকে জামালপুর পৌরসভার অন্তর্গত যে কেউ “হ্যালো মেয়র” হট লাইন ০১৯৩০-২২১১০০ মোবাইল নম্বরে কল দিলেই মিলবে ফ্রি এম্বুলেন্স ও অক্সিজেন সেবা। এজন্য ২৪ ঘন্টা মাঠে থাকবে “হ্যালো মেয়র” টিম এর একঝক কর্মী বাহিনী। ১ টি এম্বুলেন্স ও অর্ধশতাধিক অক্সিজেন সিলিন্ডার নিয়ে এ সেবা কার্যক্রম চলবে।
Share Button




খোঁজাখুঁজি

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬