সর্বশেষ সংবাদ :




» ১৫আগস্ট ইতিহাসের সবচেয়ে নৃশংসতম হত্যাকান্ড ঘটেছিল -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

Published: ১৫. আগ. ২০২১ | রবিবার

ওসমান হারুনী,ডেস্ক নিউজ: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান বলেছেন, ১৫আগস্ট ইতিহাসের সবচেয়ে নৃশংসতম হত্যাকান্ড ঘটেছিল; মুক্তিযুদ্ধের চেতনাকে নির্মূল করে পাকিস্তানী ভাবাধারায় সাম্প্রদায়িক রাজনীতি প্রবর্তন করতেই ১৫আগস্টে ইতিহাসের সবচেয়ে নৃশংসতম হত্যাকান্ড ঘটানো হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মধ্য দিয়ে খুনীচক্র বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।

আজ (রবিবার) জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে খুনের পরিকল্পনায় সম্পৃক্ত ছিলো জিয়াউর রহমান। জিয়াউর রহমানের পরিকল্পনাতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আইনী প্রক্রিয়ায় খুনীদের বিচার কার্যকর হলেও জিয়াউর রহমানের বিচার করা সম্ভব হয় নি।
মরণোত্তর বিচার করে জাতির সামনে জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করার দাবি জানান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।
সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন পাঠান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ বক্তব্য রাখেন।
আলোচনা শেষে ১৫ আগস্টে সকল শহীদদের আত্মা মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তথ্য ও সম্প্রচর প্রতিমন্ত্রী।

Share Button




খোঁজাখুঁজি

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬