সর্বশেষ সংবাদ :




» কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী মারা গেছেন

Published: ২৮. আগ. ২০২১ | শনিবার

নিউজ ডেস্ক: কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী মারা গেছেন।দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত হয়ে শনিবার সন্ধ্যা ৬টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।পুরান ঢাকার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সারওয়ার আলমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি।

তার মৃত্যুর তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আলোকচিত্রী কামরুল হাসান।

বুলবুল চৌধুরীর স্ত্রীর বরাত দিয়ে কামরুল হাসান বলেন, বুলবুল ভাই দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন। সন্ধ্যা সোয়া ৬টার দিকে উনার স্ত্রী আমাকে ফোন দিয়ে জানিয়েছেন বুলবুল ভাই কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন।

বুলবুল চৌধুরীর ছেলে আর রাফি চৌধুরী গণমাধ্যমকে জানান, ৬ মাস ধরে তার বাবার জ্বর ছিল এবং শরীরের ওজন কমে যাচ্ছিল। ফেব্রুয়ারিতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তার বাবাকে হাসপাতালে নেওয়া হয়। তখনই তার বাবার ক্যানসার ধরা পড়ে।

রাফি চৌধুরী আরও জানান, তার বাবার ক্যানসার শ্বাসযন্ত্রে ছড়িয়ে পড়ায় কিছু খেতে পারছিলেন না। কেমো দেওয়ার মতোও শারীরিক অবস্থা ছিল না। তাই চিকিৎসকের পরামর্শে বাসায় বাবার চিকিৎসা চলছিল।

১৯৪৮ সালের ১৬ আগস্ট গাজীপুরে জন্মগ্রহণ করেন বুলবুল চৌধুরী। চলতি বছরে বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য একুশে পদক পেয়েছেন তিনি।

এর আগে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছিলেন এই কথাসাহিত্যিক। সূত্র: যূগান্তর

Share Button




খোঁজাখুঁজি

November 2021
M T W T F S S
« Oct    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬