সর্বশেষ সংবাদ :




» ইসলামপুরে সাইনবোর্ড সর্বস্ব তাক্বওয়া মহিলা মাদ্রাসা থেকে তিন ছাত্রী নিখোঁজ

Published: ১৩. সেপ্টে. ২০২১ | সোমবার

জাহিদুল হক রানা,ইসলামপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে সাইনবোর্ড সর্বস্ব একটি তাক্বওয়া মহিলা মাদ্রাসা থেকে দ্বিতীয় শ্রেনির তিন ছাত্রী দু’দিন ধরে নিখোঁজ হয়েছে। এঘটনায় ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে।

তিন ছাত্রী নিখোঁজের ঘটনার পর সোমবার বিকালে সরেজমিনে ইসলামপুর শহীদ মেজর জেনারেল খালেদ মোশারফ বীর উত্তম ব্রীজের পূর্ব পাশে সভুকুড়ায় মাদ্রাসাটি পরিদর্শনে দেখা গেছে, মাদ্রাসার নেই কোন কমিটি, নেই কোন শিক্ষার পরিবেশ, ভাড়াটিয়া টিনসেট ঠাসাঠাসি ঘর; জানালা ভাঙ্গা, নিরাপত্তাহীন এমনি পরিবেশে ঘরভাড়া নিয়ে চলছে ২০২০ইং সাল থেকে জামালপুরের ইসলামপুরে সাইনবোর্ড সর্বস্ব তাক্বওয়া মহিলা মাদ্রাসা ও আবাসিক কার্যক্রম। এমনি পরিস্থিতিতে রবিবার ফজর নামাজের ওয়াক্তের সময় থেকে মাদ্রাসার আবাসিক দ্বিতীয় শ্রেনির সূর্যভানু(১০),মনিরা আক্তার (১০)ও মিম আক্তার(০৮) নামের তিনজন শিক্ষার্থী রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে। নিখোঁজ মীম গাইবান্ধা ইউনিয়নের পোড়ার চর সরদার পাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে, মনিরা গোয়ালের চর ইউনিয়নের সভুকড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে এবং সূর্য্যবানু দক্ষিণ সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে।

জানা যায়, মাদ্রাসাটিতে প্রথম শ্রেনি ১২,২য় শ্রেণি ২৩,৩য় শ্রেনি ৬,৪র্থ শ্রণি ৭,৫ম শ্রেণি ৭ ও ৭ম শ্রেণিতে ৭জন সহ মোট ৬২জন শিক্ষার্থী রয়েছে। ৪জন পুরুষ ও ৪ মহিলা শিক্ষকসহ মোট ৮জন শিক্ষক তাদের পাঠদান করে। মাদ্রাসার মোহতামিত আসাদুজ্জামান তার পরিবার নিয়েই মাদ্রাসা ভিতরে একটি কক্ষে বসবাস করেন। শেরপুর পুরে ঝিনাইগাথী থানার ঝড়াকুড়া গ্রাম থেকে ইসলামপুরে এসে ঘর ভাড়া নিয়ে ওই সাইনবোর্ড সর্বস্ব তাক্বওয়া মহিলা মাদ্রাসা নামে মাদ্রাসাটি তিনি পরিচালনা করেন।
ঘটনার সরেজমিনে গেলে মাদ্রাসার সহকারী শিক্ষক ইলিয়াস জানান, ভোরে ওই তিন শিক্ষার্থী জানালা দিয়ে হয়তো পালিয়েছে।

এঘটনায় মাদ্রাসার মোহতামিম আসাদুজ্জামান সোমবার বিকালে ইসলামপুর থানায় একটি সাধারন ডায়েরী করেছেন। জিডি নং-৫১১। মাদ্রাসা থেকে ছাত্রী কিভাবে নিখোঁজ হলো এ ব্যাপারে সাংবাদিকদের কোন প্রশ্নে উত্তোর দেননি মাদ্রাসার মোহতামিম আসাদুজ্জামান।

ইসলামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাজেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাধারণ ডায়েরি হয়েছে। মাদ্রাসার মুহতামিম মাওলানা আসাদুজ্জামানকে পুলিশের নজরদারিতে রাখা হয়েছে।

Share Button




খোঁজাখুঁজি

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬