সর্বশেষ সংবাদ :




» ইসলামপুর হাসপাতালে সাইফুলের বিরুদ্ধে চিঠির তথ্য গোপন করে মাতৃদুগ্ধ দিবসের বিল আত্মসাতের চেষ্ঠা

Published: ১৯. সেপ্টে. ২০২১ | রবিবার

ইসলামপুর  প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের স্টোর কিপার তথা ভারপ্রাপ্ত পরিসংখ্যাবিদ সাইফুলের বিরুদ্ধে জাতীয় পুষ্টি সেবা এনএনএস এর মাতৃদুগ্ধ দিবস উপলক্ষে বিলের প্রেরিত চিঠির তথ্য গোপন করে মাতৃদুগ্ধ দিবসের বিল আত্মসাতের চেষ্ঠার অভিযোগ উঠেছে।

জানা গেছে,সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও বিশ্ব মাতৃদুগ্ধ দিবস প্রতিবছর ১থেকে ৭ আগস্ট দিবসটি পালন করা হয়ে থাকে। বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২১-এর উদ্দেশ্য হলো মায়ের দুধ খাওয়ানোর সুরক্ষার গুরুত্ব সম্পর্কে সবাইকে অবহিত করা; মায়ের দুধ খাওয়ানোকে জনস্বাস্থ্য সেবার গুরুত্বপূর্ণ দায়িত্ব হিসেবে প্রতিষ্ঠা করা এবং সর্বোচ্চ সফলতার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে যুক্ত করা।

দিবস পালনের জন্য সারাদেশের ন্যায় ইসলামপুর উপজেলায় গত ২২আগষ্ট২০২১ইং জাতীয় পুষ্টি সেবা (এনএনএস)এর অপারেশনালের আওতায় দিবসটি পালনের জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় ২৪হাজার ৩০০টাকা সহ উপজেলার ৫০টি কমিউনিটি ক্লিনিকের জন্য ১হাজার ৪৫০ টাকা বরাদ্ধের চিঠি আসে। কিন্তু অভিযোগ উঠেছে, বিশ্ব মাতৃদুগ্ধ দিবস পালনের উক্ত বরাদ্ধের টাকা উত্তোলনের চিঠি’র তথ্য গোপন করে স্টোর কিপার তথা ভারপ্রাপ্ত পরিসংখ্যাবিদ সাইফুল সাইফুল। পরে বিষয়টি কমিউনিটি ক্লিনিকের সিএইচ সি.পি.জানতে পারলে বিষয়টি ফাসঁ হয়ে যায়।

এব্যাপারে অভিযোক্ত স্টোর কিপার ভারপ্রাপ্ত পরিসংখ্যানবিদ সাইফুল ইসলাম জানান, অনেক মেইল আসে; দেখতে মিছিং হয়েছে, অপার লোকিং হয়েছে। সিএইচ সি.পি.রা ভাইচার দিলে এখন বিল দেওয়া হবে।

Share Button




খোঁজাখুঁজি

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬