সর্বশেষ সংবাদ :




» রাবিতে ভর্তি পরীক্ষা শুরু সোমবার

Published: ০৩. অক্টো. ২০২১ | রবিবার

নিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার। শেষ হবে ৬ অক্টোবর। এ বছর তিনটি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি আসনের বিপরীতে লড়বে ৩১ শিক্ষার্থী।

রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর ড. আজিজুর রহমান।

তিনি জানান, সোমবার (বিজ্ঞান) সি ইউনিট, মঙ্গলবার (মানবিক) এ ইউনিট ও বুধবার (বাণিজ্য) বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা ও বিকাল ৩ থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ভর্তি পরীক্ষায় সি ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, এ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও বি ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন। তিনটি ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নিবে। হিসাব করে দেখা গেছে, প্রতি আসনের বিপরীতে ৩১ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।

সূত্র জানায়, ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কক্ষসহ পুরো ক্যাম্পাস চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার আওতায় থাকবে। পরীক্ষা সংক্রান্ত যে কোনো ধরণের অপরাধ যেমন, অসদুপায় অবলম্বন, আর্থিক লেনদেন, ভুয়া ও ভাড়াটে পরীক্ষার্থীর তৎপরতা, ওএমআর শিট পরিবর্তন ইত্যাদিসহ অন্য যে কোনো অপরাধ কঠোরভাবে দমন করা হবে। এ জাতীয় যে কোনো ধরণের অপরাধের বিচারে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে।

পরীক্ষা কক্ষের শৃঙ্খলা ভঙ্গসহ উপরিউক্ত যে কোনো অনিয়মের সন্ধান পেলে রাবি প্রক্টর ০১৭১১-৫৭৪৮৬৩, মতিহার থানার ওসি ০১৩২০-০৬১৬২৩ অবগত করার আহবান জানানো হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এর admission মেন্যু থেকে এবং বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ University of Rajshahi -তে দেখা যাবে। সূত্র: যূগান্তর

Share Button




খোঁজাখুঁজি

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

বিজ্ঞাপন

    (সাংবাদিকতা স্বাধীনতা বিশ্বাসী) প্রয়োজনে ফোন:০১৭১৮৫১৪১২৬